ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল সম্ভব নয়; প্রয়োজনে পরিবর্তন-আইনমন্ত্রী

লেখক: বাংলা২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ১ বছর আগে

ডিজিটাল নিরাপত্তা আইন কোনভাবেই বাতিল সম্ভব নয়। প্রয়োজনে এই আইন সংশোধন হতে পারে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

মন্ত্রী বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যক্ট সাইবার ক্রাইম প্রতিরোধ করার জন্য অত্যন্ত প্রয়োজনীয় একটা আইন। এ আইন কোনো মতেই বাতিল করা যায় না। প্রয়োজন হলে ডিজিটাল নিরাপত্তা আইনের বিধি সংযুক্ত করা বা পরিবর্তনের উদ্যোগ নেওয়া হবে।

রবিবার (২ এপ্রিল) ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত সেমিনার শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সেমিনারে ‘বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগ আকর্ষণে আরবিট্রেশন আইনের প্রয়োজনীয় সংস্কার’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। প্রথম আলোর সম্পাদক ও সাংবাদিকের নামে মামলার বিষয়ে তিনি বলেন, আপনারা খুব ভালো করেই জানেন, আমি বিচারাধীন বিষয়ে কারো সঙ্গে আলোচনা করি না। এটা আদালতের ব্যাপার, আদালত যে পদক্ষেপ নিবে সেটাই আমাদের মানতে হবে।

আইনমন্ত্রী আরো বলেন, দেশের কোনো গণমাধ্যম বা সাংবাদিকের বিরুদ্ধ সরকার মামলা করেনি। মামলা হয়েছে অন্যায়ের বিরুদ্ধে, অপরাধের বিরুদ্ধে। ডিজিটাল নিরাপত্তা আইন বিশ্বের সব দেশে আছে। কিন্তু সেখানে হয়ত সরাসরি ডিজিটাল নিরাপত্তা আইন বলা নেই। ডিজিটাল অপরাধ কমাতে এ আইন করেছে সব দেশ।

ডেস্ক/বিডি

  • নিরাপত্তা আইন বাতিল সম্ভব নয়
  •    

    কপি করলে খবর আছে