পীরগঞ্জে গোরস্থান থেকে ১৯টি কঙ্কাল চুরি!

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২ years ago

ঠাকুরগাঁওয়ের একটি গোরস্থান থেকে ১৯ টি কবর থেকে লাশের কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।
শনিবার জেলার পীরগঞ্জ উপজেলার পৌর-শহরের পীরডাঙ্গী গোরস্থানে এ ঘটনাটি ঘটে। এলাকাবাসী ফোনে ৯৯৯ এর কলের মাধ্যমে পুলিশে খবর দিলে বিষয়টি জানাজানি হয়।

গোরস্থানে কবর দিতে আসা প্রত্যক্ষদর্শী ময়নুল ইসলাম জানান, আমি আমার আত্মীয়ার দাফন সম্পন্ন করার জন্য গোরস্থানে আসি। দাফন সম্পন্ন করে যাবার সময় আমি সহ অন্যান্যরা দেখতে পাই একসাথে অনেকগুলো দাফনের কাপড় পড়ে আছে। আমরা আরো কিছু লোককে ডেকে নিয়ে আসি এবং কাছাকাছি গিয়ে দেখি অনেক গুলি কাফনের কাপড় সহ বিভিন্ন ধরনের কাপড় পড়ে রয়েছে আর পাশের কবর গুলির সবগুলির বেড়া ভাঙ্গা। এছাড়া প্রতিটি কবরই  প্রায় খোড়া রয়েছে। এভাবে আমরা লক্ষ্য করি যে প্রায় ১৯ টিরও বেশি কবর এভাবে রয়েছে। তখন আমরা ৯৯৯ এ ফোন করে পুলিশকে বিষয়টি অবগত করি।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান এবং পুলিশ সুপার জাহাঙ্গির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে জানান, এর আগেও পঞ্চগড়ের বোদা উপজেলায় এ ধরনের একটি ঘটনা ঘটে। এটি নিঃসন্দেহে কঙ্কাল চোর চক্রের কাজ। এ চক্রটি দেশের বিভিন্ন এলাকা থেকে বিপুল পরিমান কঙ্কাল চুরি করে মেডিকেল কলেজ এর ছাত্রদের কাছে এবং বিভিন্ন জায়গায় চড়া দামে বিক্রি করে। আমরা এ চক্রটিকে ধরতে আমাদের তদন্ত অব্যহত রাখবো সেই সাথে গোরস্থানটিকে নজরদারির আওতায় আনার প্রক্রিয়া চলছে।
বিডি/বাপ্পী
  • ১৯টি কঙ্কাল চুরি
  •    

    কপি করলে খবর আছে