পীরগঞ্জে শিক্ষক ও অফিস সহকারির বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ!

লেখক: পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি
প্রকাশ: ১ বছর আগে

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মাধ্যমিক স্তরের সরকারি বই বিক্রয়ের অভিযোগ উঠেছে শিমুলবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও অফিস সহকারীর বিরুদ্ধে। এ বিষয়ে গত সোমবার (৩ এপ্রিল) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে , উপজেলার খনগাঁও ইউনিয়নের শিমুলবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম ও অফিস সহকারী আল মামুন গত রবিবার (২ এপ্রিল) দুপুরে বিদ্যালয়ের ষ্টক রুমের তালা ভেঙ্গে মাধ্যমিক স্তরের সরকারি বই বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল । সে সময় বিদ্যালয়ের সভাপতি লিয়াকত আলী মন্ডল ও আশে পাশের লোকজন তাদের হাতে-নাতে ধরে ফেলে। পরে তাদের জিজ্ঞাসা করলে তারা ঘটনার সতত্যা স্বীকার করে। সভাপতির ভাষ্য, তাদের দ্বারা বিদ্যালয়ের বড় ধরনের ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে।

আরও পড়ুন: পীরগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানি ও ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন 

এদিকে এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য লিখিত অভিযোগ দাখিল করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির ছোট ভাই সালাউদ্দীন।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাঁর ফোন বন্ধ পাওয়া যায়, আর অফিস সহকারী আল মামুন বিষয়টি অস্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে কথা বলতে বলেন ।

পীরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুল্লাহ জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছেন। তবে এখন পযর্ন্ত এ বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। তাদের অফিসে ডেকে এ বিষয়ে জানতে চাইলে তারা বইগুলো অন্যত্র সড়ানোর কথা বলেছে। আমরা তদন্ত করলে বিষয়টি জানতে পারবো এবং তদন্ত সাপেক্ষে পরবর্তীতে অভিযোগ প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।

ডেস্ক/বিডি/এটিবি

  • সরকারি বই বিক্রির অভিযোগ
  •  

    কপি করলে খবর আছে