প্রতিমা ভাংচুরকারীরা দেশ ও জাতির শত্রু -বালিয়াডাঙ্গীতে সুজিত রায় নন্দী

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বরত সাংগঠনিক নেতা সুজিত রায় নন্দী বলেন, রাতের আঁধারে যারা বালিয়াডাঙ্গীর বিভিন্ন মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর করেছে তারা দেশ ও জাতির শত্রু, গণতন্ত্রের শত্রু, মানবতার শত্রু, সমাজের শত্রু। তিনি বলেন, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে কেউ মুসলিম, কেউ হিন্দু বা কেউ বৌদ্ধ ছিলো না। তখন আমরা সকলে ছিলাম বাঙালী। সেসময় আমাদের শ্লোগান ছিলো তুমি কে, আমি কে-বাঙালী, বাঙালী। তোমার আমার ঠিকানা পদ্মা-মেঘনা-যমুনা। কিন্তু আজ আমাদের মাঝে বিভেদ তৈরী করার চেষ্টা করা হচ্ছে। একটি অপশক্তি দেশের শান্তি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আমরা আশাবাদী প্রশাসন দ্রুততম সময়ের মধ্যে এ অপশক্তিকে চিহ্নিত করে আইনের আওতায় নিবে।
রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেলে বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ীহাটে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে প্রতিমা ভাংচুরের প্রতিবাদে সম্প্রীতি সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপরোক্ত কথা বলেন তিনি।
বালিয়াডাঙ্গী উপজেলা আ’লীগের আয়োজনে প্রতিবাদ ও সম্প্রীতি সমাবেশে বালিয়াডাঙ্গী উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি বাংলাদেশ আ’লীগের উপদেষ্টা ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। বিশেষ অতিথি ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো: দবিরুল ইসলাম, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, এ্যাড. সফুরা বেগম রুমি, ঠাকুরগাঁও জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহ: সাদেক কুরাইশী, ঠাকুরগাঁও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন প্রমুখ।
প্রতিবাদ ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি বাংলাদেশ আ’লীগের উপদেষ্টা ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশে আর কোন সাম্প্রদায়িক অপশক্তি মাথা চারা দিতে পারবে না। তাই এমন বিচ্ছিন্ন ঘটনায় আতঙ্কিত হওয়ার কিছু নেই। প্রতিমা ভাংচুর যারা করেছে তারা মাটির নিচে লুকিয়ে থাকলেও তাদের খুজে বের করে বিচার করা হবে। রমেশ চন্দ্র বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নশীল দেশে এগিয়ে গেছে। বিএনপি-জামায়াতে দুর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশকে একটি ভঙ্গুর দেশে পরিণত করেছিল। সেই দেশ এখন খাদ্যে স্বয়ং সম্পন্ন। বালিয়াডাঙ্গী উপজেলায় ১৪ মন্দিরের প্রতিমা ভাঙচুর করে দেশকে অস্থিতিশীলতার দিকে নিয়ে গেছে বিএনপি। বালিয়াডাঙ্গী উপজেলায় প্রতিমা ভাঙ্চুর করিয়েছেন তারাই। কিন্তু দেশের উন্নয়নের ধারা এমন বিচ্ছিন্ন ঘটনায় ব্যহত হবেনা।
প্রতিমা ভাংচুরের প্রতিবাদে সম্প্রীতি সমাবেশে যোগদানের আগে প্রতিমা ভাঙচুরের মন্দিরগুলি পরিদর্শন করেন প্রধান বক্তা ও অতিথিবৃন্দ।
বিডি/ডেস্ক
  • প্রতিমা ভাংচুরকারীরা দেশ ও জাতির শত্রু
  •    

    কপি করলে খবর আছে