বালিয়াডাঙ্গী ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে অর্থ দাবি

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বিপুল রায়ের ব্যবহৃত মোবাইল নম্বর ক্লোন করে কতিপয় প্রতারক চক্র বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে অর্থ দাবি করা হচ্ছে মর্মে অভিযোগ উঠেছে।
এ ঘটনায় বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেল ৫টায় ইউএনও তাঁর ফেসবুক আইডি Uno Baliadangi Thakurgaon তে একটি সতর্কবার্তা প্রকাশ করে জনসাধারণকে অবগত করেছেন।
সতর্কবার্তায় তিনি লিখেছেন- সম্মানিত বালিয়াডাঙ্গী উপজেলাবাসী, আসসালামু আলাইকুম। আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কিছু প্রতারক ও অসাধু চক্র বালিয়াডাঙ্গী উপজেলার উপজেলা নির্বাহী অফিসারের অফিশিয়াল মোবাইল নাম্বার ক্লোন করে সেই নাম্বার থেকে বিভিন্ন ব্যক্তি/সংস্থাকে ফোন করছে এবং বিভিন্ন কারণ দেখিয়ে টাকা দাবী করছে। আমি আপনাদের নিশ্চিত করছি, ইউএনও বা তাঁর পক্ষে কখনোই ফোন করে কিংবা অন্য কোনভাবে কারও নিকট টাকা দাবী করা কিংবা চাওয়া হয় না। আমার পক্ষ থেকে কেউ সশরীরে বা মোবাইলে টাকা চাইলে আপনারা দয়া করে কাউকে কোন টাকা দিবেন না। এ বিষয়ে পুলিশকে অবহিত করা হয়েছে। এ ধরনের প্রতারণা থেকে সতর্ক ও সচেতন থাকার জন্য অনুরোধ করছি। এবং টাকা চাওয়ার কোন ঘটনা জানতে পারলে তাৎক্ষণিকভাবে আমাকে বা থানায় জানানোর জন্যও অনুরোধ করছি। সেখানে তিনি আরও উল্লেখ করেন-ভুয়া নাম্বার থেকে ফোন আসলে সেখানে প্লাস (+) এবং 88 এর মাঝে একটি শুন্য (0) থাকে। আসল নাম্বারে প্লাস (+) এবং 88 এর মাঝে কোন শুন্য (0) থাকবে না। নিজে সতর্ক হউন, অন্যকে জানান এবং প্রতারণা এড়িয়ে চলুন।

এ বিষয়ে জানতে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আসলে এটিকে ক্লোন বলা যাচ্ছে না, কেননা আমার নাম্বারের মাঝে একটি শুন্য বসিয়ে এ কারসাজি করা হচ্ছে। আমি জনসাধারণকে সতর্ক করতে এ বিষয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছি এবং স্থানীয় থানায় বিষয়টি জানিয়েছি। তারপরও যদি কেউ আমার কথা বলে অর্থ দাবি করে তাহলে সাথে সাথে বিষয়টি পুলিশকে অবহিত করার জন্য অনুরোধ করছি।
বিডি/ডেস্ক
  • মোবাইল নম্বর ক্লোন
  •    

    কপি করলে খবর আছে