বিশ্ব প্রতিবন্ধী দিবসে ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে

আজ ৩ ডিসেম্বর ছিলো ৩১তম বিশ্ব প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস। দিবসটি পালন উপলক্ষে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালত চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে গিয়ে প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে অংশ নেয়।
হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ারগুলো তুলে দেন বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। এসময় জেলা প্রশাসক মো: মাহাবুবুর রহমান, পুলিশ সুপার মো: জাহাঙ্গীর হোসেন, জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী,জেলা আ’লীগের সাধারণ সম্পাদক দিপক কুমার রায়, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, আরএসডিও আনন্দ প্রতিবন্ধী স্কুল ও পূণর্বাসন কেন্দ্রের নির্বাহী পরিচালক ইকলিমা খাতুন মিনা সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
পরে জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে ৩১তম বিশ্ব প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবসের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে আরএসডিও আনন্দ প্রতিবন্ধী স্কুল ও পূণর্বাসন কেন্দ্রের নির্বাহী পরিচালক ইকলিমা খাতুন মিনা জানান, প্রতি বছরই আমরা ৩ ডিসেম্বর বিশ্ব প্রতিবন্ধী দিবস ও জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন করে থাকি। তবে এবারই প্রথম আমরা দিবসটিতে হতদরিদ্র ও অসহায় প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করতে সক্ষম হলাম।এতে করে অসহায় পরিবারের প্রতিবন্ধীরা, যাদের হুইল চেয়ার কেনার মতো সামর্থ নেই তারা বেশ উপকৃত হবে। আশাকরি এ ধরা অব্যাহত থাকবে।
প্রসঙ্গত, এবারের ৩১তম বিশ্ব প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবসের প্রতিবাদ্য বিষয় ছিলো “অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমূখী পদক্ষেপ: প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ^ বিনির্মাণে উদ্ভাবনের ভুমিকা”।
বিডি/ডেস্ক
  • প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ
  •  

    কপি করলে খবর আছে