ভাইয়ের বিরুদ্ধে জমি দখল চেষ্টার অভিযোগে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে

বোনের জমি জবর দখলের চেষ্টার অভিযোগে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাব হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ভুক্তভোগী পরিবারের আয়োজনে সংবাদ সম্মেলনে জমির অংশীদার সরিফার পক্ষে মো: নজরুল ইসলাম লিখিত বক্তব্য পাঠ করেন শোনান।

লিখিত বক্তব্যে সরিফা বলেন, আমার পিতা মজির উদ্দীন নিশ্চিন্তপুর মৌজার ২০৬ খতিয়ানে ৬৮ ও ৭৮ সালে ২ দলিল মূলে ৮০ শতক জমি ক্রয় করেন। এছাড়াও পৈত্রিক সূত্রে আরও ৪৭ শতক জমি প্রাপ্ত হন। এর মধ্যে মজির উদ্দিন নিজ প্রয়োজনে ২০ শতক জমি হস্তান্তর করেন এবং সার্কিট হাউজকে ১৫ শতক জমি অধিগ্রহন প্রদান করেন। উল্লেখিত ৯২ শতক জমির মধ্যে ৭২ শতক পজিশনে ভোগ দখলে থাকাকালীন তিনি মৃত্যুবরণ করেন। পরবর্তীতে আমার মা, ২ ভাই ও ৪ বোন পৈত্রিক সূত্রে মালিক হই। ৭২ শতক জমির ফারায়েজ করে দেখা যায়, আমার মা সমেলা ৯শতক, বড় ভাই আনসারুল ১৬শতক, ছোট ভাই সমসের আলী ১৬শতক ও আমরা ৪ বোন প্রত্যেকে ৮ শতক করে জমির মালিকানা পাই। এর মধ্যে আমার ছোট বোন রিনা ৮ শতক জমি ভোগ দখলে রয়েছেন।

আমার ছোট ভাই সমসের আলী তার প্রাপ্ত ১৬ শতক জমি হইতে ৮ শতক বিক্রি করে দেন এবং বাকী ৮শতক জমিতে ভোগ দখলে আছেন। এছাড়া আমাদের বাকী ৩ বোনের ২৪ শতক জমি জোরপূর্বক আমার বড় ভাই আনসারুল তার স্ত্রী জোস্না বেগম ও ছেলে ওয়াকিউজ্জামানের নামে (আমাদের জমি সহ) অতিরিক্ত জমি লিখে দিয়ে জবর দখলের চেষ্টায় রয়েছেন।

ইতিপূর্বে আমার বড় ভাই আনসারুলের ২টি ভুয়া খারিজ ভূমি অফিস বাতিল করেন। বর্তমানে আমরা জমিতে ঘর বাড়ি নির্মাণ করতে গেলে জোস্না বেগম ও ওয়াকিউজ্জামন বিভিন্ন ভাবে আমাদের হয়রানী করেন, বাঁধা প্রদান করেন এবং মামলা মোকদ্দমার হুমকি দেন।

এ বিষয়ে পৌরসভা ও থানায় অভিযোগ দায়ের হলে সেখানে আমরা প্রয়োজনীয় কাগজপত্র দেখালেও তারা কোন কাগজ পত্র না দেখিয়ে সময় ক্ষেপন করেন। এ অবস্থায়ও তিনি জমি জবর দখলের চেষ্টায় রয়েছেন। যে কোন মুহুর্তে আমাদের জমি বে-দখল হয়ে যেতে পারে বলে আশংকা করছি।

সংবাদ সম্মেলনে সরিফার অপর বোন সহিদা, সখিনা ও ছোট ভাইয়ের স্ত্রী বীনাসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বিডি/ডেস্ক

  • ভাইয়ের বিরুদ্ধে জমি দখল চেষ্টার অভিযোগ
  •  

    কপি করলে খবর আছে