মে দিবসে শ্রমিকদের যৌক্তিক দাবি রাখার আশ্বাস দিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১২ মাস আগে

আন্তজার্তিক মহান মে দিবসের প্রধান অতিথির বক্তব্য ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান জেলার শ্রমিকদের যৌক্তিক দাবি-দাওয়া রাখবেন বলে আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, শ্রমিকদের দাবিগুলো যদি যৌক্তিক হয় তবে তা তিনি বিবেচনায় রাখবেন।

সোমবার সকালে ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক মহান মে দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে “শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই স্লোগানে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে ফিরে আলোচনা সভায় মিলিত হয়।

র‌্যালি ও আলোচনা সভায় অংশ নেয় ঠাকুরগাঁও মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, হোটেল রোস্তারা শ্রমিক ইউনিয়ন, কুলি শ্রমিক ইউনিয়ন, রিক্সা-অটোরিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন, দর্জি শ্রমিক ইউনিয়ন, বেসরকারী বৈদ্যুতিক কারিগর শ্রমিক ইউনিয়ন, কাঠমিস্ত্রি শ্রমিক ইউনিয়নসহ ২৭ টি বেসিক ইউনিয়ন।

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ে মায়ের অসাবধানতায় প্রাণ গেল ৩ বছরের শিশুর!

জেলা প্রশাসনের আয়োজনে ও জেলার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা কর্মীদের উপস্থিতিতে সভায় বক্তব্য দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো: আসাদুজ্জামান, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম, ঠাকুরগাঁও জেলা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল গফুর ভুইয়া, প্রচার সম্পাদক নজরুল ইসলাম, মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী বাটলা, সাধারণ সম্পাদক মো: আব্দুল জব্বার প্রমুখ। এছাড়াও জেলার ২৭টি বেসিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ বক্তব্য দেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মামুন ভুইয়া, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: শামছুজ্জামান আসিফসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা দিবসটির তাৎপর্য তুলে ধরে বিভিন্ন বক্তব্যের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে শ্রমিকদের অবদানের গুরুত্ব তুলে ধরেন।

ডেস্ক/বিডি

  • ঠাকুরগাঁও জেলা প্রশাসক
  • মে দিবস
  •    

    কপি করলে খবর আছে