রাণীশংকৈলে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২ years ago

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও ক্রীড়াসংগঠক শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

আজ শুক্রবার (৫ আগষ্ট) উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যদিয়ে তাঁর জন্মবার্ষিকি পালন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ১৯৪৯ সালের এই দিনে তিনি তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে মাত্র ২৬ বছর বয়সে শাহাদাত বরণ করেন।

সকাল ১০টায় শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে রাণীশংকৈল উপজেলা প্রশাসনের উদ্যোগে আ.লীগের পক্ষে দলের উপজেলার নেতাদের সঙ্গে নিয়ে শহীদ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে উপজেলা হলরুমে সহকারি কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহাম্মেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদ চৌধুরী, পৌর আ.লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার সম্পাদক অধ্যক্ষ মহাদেব বসাক, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, সহকারি অধ্যাপক প্রশান্ত বসাক, প্রানী সম্পদ অফিসার, শিক্ষা অফিসার রাহিমউদ্দিন ও বেলাল উদ্দীন, পরিবার কল্যাণ পরিদর্শিকা নার্গিস বেগম, মৎস্য অফিসার আব্দুল জলিল, বরেন্দ্র অফিসার তিতুমীর রহমান,পল্লি বিদ্যুৎ সমিতির পিইউসি লোকমান হোসেন, জনস্বাস্থ্য কর্মকর্তা আমজাদ হোসেন, ইসলামিক ফাউন্ডেশন কর্মকর্তা আমিরুল ইসলাম প্রমুখ।

বক্তব্যে শহীদ শেখ কামালের কর্মময় জীবনের নানা কর্মকান্ড তুলে ধরা হয় ।

অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী কৃষি কর্মকর্তা সাদেকুল ইসলাম৷

বিডি/আকাশ

  • শেখ কামালের জন্মদিন পালন
  •    

    কপি করলে খবর আছে