সমুদ্রে ধরা পড়ল গরিলা মুখাকৃতি বিরল প্রজাতির মাছ !

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ১২ মাস আগে

সম্প্রতি এক ব্যক্তি একটি বিশাল মাছ ধরেছে সমুদ্র থেকে, যা দেখতে অবিকল গরিলার মতো। ছবিটি সোশ্যাল মিডিয়ায় আপলোডের সাথে সাথে ভাইরাল হয়ে পড়ে। 

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষ-পশু-পাখি বাদে মাঝে মধ্যে কিছু রহস্যময় বস্তুরও খোঁজ পাওয়া যায়। আমাদের পৃথিবীতে বহু সভ্যতা বসবাস করে গিয়েছে। কালের নিয়মে মাটির নিচে এখনও চাপা পড়ে রয়েছে অনেক সভ্যতা। যার মধ্যে কিছুর নিদর্শনের খোঁজ মিলেছে, আবার কিছুর নিদর্শনের খোঁজে এখনও প্রত্নতাত্ত্বিকরা নানা সন্ধান চালাচ্ছে। আমাদের গোটা ধরণীই রহস্যময়। পৃথিবীতে এত রহস্য লুকিয়ে রয়েছে, যা নিমেষে নিমেষে আমাদের অবাক করে তুলছে।

আরও পড়ুন : তেঁতুলিয়ায় ট্রাক চাপায় বৃদ্ধের মৃত্যু !

প্রচুর প্রমাণ আজ পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। সম্ভবত আর পাওয়া যাবে কিনা সন্দেহ। সম্প্রতি রহস্যে ভরা এই পৃথিবীতে এখন আজব তথা নতুন প্রাণীর আবির্ভাব ঘটেছে। আপাত দৃষ্টিতে দেখলে এত একটি একটি মাছ। যার বর্ণনা দিলে আপনার অবাক হওয়া ছাড়া আর কোনও উপায় থাকবে না। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি একটি বিশাল মাছ ধরেছে সমুদ্র থেকে, যা দেখতে অবিকল গরিলার মতো। অর্থাৎ প্রাণীটির শরীর মাছের মতো কিন্তু মুখটি দৈত্যাকার গরিলার মতো। এই ঘটনাটি প্রকাশ্যে আসা মাত্রই অবাক করেছে সকলকে।

সমুদ্রে ধরা পড়ল গরিলা মুখাকৃতি বিরল প্রজাতির মাছ

এমতাবস্থায় অনেকেই প্রশ্ন তুলেছেন যে, ছবিটি ভুয়ো, এডিটিং-এর মাধ্যমে তৈরি করা হয়েছে। প্রাণীটির নাম দেওয়া হয়েছে- আলজেরিয়ান গরিলা মাছ। পোস্টটি ভাইরাল হওয়া মাত্রই দারুণ ভিড় জমেছে সেই ছবির মন্তব্য বক্সে। একজন ব্যক্তি লিখেছেন যে, এটি একটি আলজেরিয়ান গরিলা মাছ, যা একটি প্রাপ্তবয়স্ক পুরুষ। এটি সাধারণত ৩-৪ ফুট হয়। হয়তো এই প্রাণীটির খাদ্য একটি তিমির বাচ্চা হওয়ার কারণে এর শরীরের মারাত্মক আকারে বেড়ে গিয়েছে।

এই প্রাণীটি প্রায় ৩৪টি পর্যন্ত ডিম পাড়তে পারে। সঙ্গমের সময়ে এহেন মহিলা প্রাণীরা দেখতে উজ্জ্বল লাল হয়ে যায়। এরা প্রায় ৪৮ বছর পর্যন্ত বাঁচতে পারে। যা কিনা অত্যন্ত বিরল। তবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই পোস্টটি কতটা সত্যতা তা বলা সম্ভব নয়। কিন্তু তার পোস্টে থাকা ব্যক্তিটি এই প্রাণী টিকে আলজেরিয়ান গরিলা মাছ বলেছেন। অনেক ব্যবহারকারীদের মধ্যে একজন লিখেছেন, এই মাছটি দেখতে বেশ দর্শনীয়।

তবে যে যাই বলুক, এমন আকৃতির মাছ চোখে দেখা সত্যিকার অর্থেই বিরল….

ডেস্ক/বিডি

  • গরিলা মুখাকৃতি বিরল প্রজাতির মাছ
  •  

    কপি করলে খবর আছে