সরকারবিরোধী সব দলকে এক করতে কাজ করবে বিএনপি ও জাতীয় পার্টি

লেখক: বাংলা২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ২ years ago

সরকারবিরোধী সব দলকে এক করতে কাজ করবে বিএনপি ও জাতীয় পার্টি। বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক আলোচনার অংশ হিসেবে জাতীয় পার্টির নেতৃবৃন্দকে নিয়ে বিএনপির আলোচনায় এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানান দুই দলের শীর্ষ নেতারা।

বুধবার (৮ জুন) সন্ধ্যা ৭টায় বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ আলোচনা অনুষ্ঠিত হবে।

আলোচনা শেষে সাংবাদিকদের এসব জানান জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোস্তফা হায়দার। তিনি বলেন, বর্তমান পার্লামেন্ট ভেঙে দিয়ে, একটি নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধিনে অবাধ সুষ্ঠু নির্বাচন এই লক্ষে আমরা সরকার বিরোধী দেশের সমস্ত শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করতে প্রচেষ্টা চালিয়ে যাব। সেলক্ষে যে কোন ধরণের পদক্ষেপ আমরা এক সঙ্গে করব। এমনটাই সিদ্ধান্ত হয়েছে।

প্রায় দেড় ঘণ্টা সময় চলা এই সংলাপে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যানসহ ১০ জন প্রতিনিধি। বিএনপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব নজরুল ইসলাম খান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, আমাদের আলোচনা খুবই ফলপ্রসূ হয়েছে। বর্তমান সরকারের পদত্যাগ, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনাসহ বেশ কিছু দাবি নিয়ে আমরা আন্দোলন করব। অন্যান্য দলগুলোর সঙ্গে জাতীয় পার্টিও আমাদের দাবিগুলোর সঙ্গে একমত হয়েছে।

আলোচনায় জাতীয় পার্টির চেয়ারম্যানসহ আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত মহাসচিব জনাব আহসান হাবীব লিংকন, প্রেসিডিয়াম সদস্য জনাব নওয়াব আলী আব্বাস খান, আলহাজ্ব মো: সেলিম মাস্টার, এ্যাডভোকেট মজিবুর রহমান, এ্যাডভোকেট মাওলানা রুহুল আমীন, যুগ্ম-মহাসচিব জনাব এ এস এম শামীম কাজী, মো: নজরুল এবং দপ্তর সম্পাদক জনাব গোলাম মোস্তফা।

বিডি/ডেস্ক

  • বিএনপি ও জাতীয় পার্টি
  •    

    কপি করলে খবর আছে