সরকার পালানোর পথ খুঁজে পাবে না -মির্জা ফখরুল

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ২ years ago

এখনও সময় আছে পদত্যাগ করুন এবং নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় পালানোর পথ খুঁজে পাবেন না।প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে করে এমন বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৬ মার্চ) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে মহান স্বাধীনতা দিবসের শোভাযাত্রার উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘স্বাধীনতার র‌্যালির মধ্য দিয়ে এই অবৈধ সরকারের কানে আমরা যে বাণী পৌছে দিতে চাই সেটা হচ্ছে তোমার (শেখ হাসিনার) দিন শেষ। দয়া করে এখন ক্ষমতা ছেড়ে দিয়ে একটা নিরপেক্ষ নির্বাচন করার জন্য নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় সকল ডিক্টেটর সকল স্বৈরাচারী সকল ফ্যাসিবাদের যে পরিণতি হয়েছে আপনাদেরও সেই একই পরিণতি হবে।

বিএনপির ৩৫ লক্ষ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে উল্লেখ করে দলটির মহাসচিব বলেন, ‘আমাদের ছয়শত নেতাকর্মীকে গুম করা হয়েছে। প্রায় হাজারের উপর নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। এই অন্যায়ের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, ‘আজকে আমাদের কথা বলার স্বাধীনতা নেই। নিজেদের প্রতিনিধি নির্বাচন করার স্বাধীনতা নেই। আজকে আমাদের অর্থনীতি ধ্বংসের পথে চলে গেছে।চাল, ঢাল, তেলের দাম এতই বৃদ্ধি পেয়েছে যে সাধারণ মানুষ আর কিনতে পারে না। গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি তেলের দাম ও হু হু করে বাড়ছে। আবার নাকি নতুন করে গ্যাসের দাম বাড়াবে।

মহান স্বাধীনতা যুদ্ধে লাখো শহীদের আত্মত্যাগ এবং মা-বোনের সম্ভ্রমহানির বিষয়টিও তুলে ধরেন বিএনপি মহাসচিব।

দলীয় প্রধান বেগম খালেদা জিয়াকে প্রথম নারী মুক্তিযোদ্ধা হিসেবে আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালে চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছিলেন। নয় মাস কারাবরণ করেছেন। আমাদের নেত্রী তিনি এর মাধ্যমে প্রথম নারী মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের কাছে চিহ্নিত হয়েছেন।

গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য রুখে দাঁড়াতে হবে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, যদি বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হয়, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হয়, তাহলে জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে এই সরকারকে পরাজিত করতে হবে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি’র পক্ষ থেকে এই শোভাযাত্রার আয়োজন করা হয় ঢাকা মহানগর বিএনপি দক্ষিণ ও উত্তর আয়োজন করে।

এসময় আরও উপস্থিত ছিলেন─ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহবায়ক আমান উল্লাহ আমান, সদস্য-সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহববুব উদ্দিন খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু,যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান,স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

ডেস্ক/বিডি

  • মির্জা ফখরুল
  • সরকার
  •  

    কপি করলে খবর আছে