হরিপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল ছাত্রকে বলৎকারের অভিযোগ!

লেখক: হরিপুরে (ঠাকুরগাঁও) প্রতিনিধি
প্রকাশ: ১ বছর আগে

ঠাকুরগাঁওয়ের হরিপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৪র্থ শ্রেণীর (১২) এক ছাত্রকে বলৎকারের অভিযোগ উঠেছে। অভিযুক্ত প্রধান শিক্ষক সম্পর্কে প্রতিবেশী দাদা হয় বলে জানা গেছে।

হয়রানির শিকার স্কুলছাত্রের বোন বলেন, হরিপুর উপজেলার দেবরাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সদানন্দ আমাদের সম্পর্কে প্রতিবেশী দাদা হয়, তিনি আমার ভাইয়ের সাথে আগে অনেক খারাপ কাজ করেছে, যখন খারাপ কাজ করা শেষ হয় তখন বলে যে, এই কথা কাউকে বলবি না, যদি বলে দিস, তাহলে তোর চোখ কালী মা তুলে নিবে, তুই অন্ধ হয়ে যাবি। এই কথা শুনার পর থেকে আমার ভাই বয়ে তা কাউকে কোনো কথা বলেনি।

গতকাল ভাত খাওয়ার আগে আমার মাকে সে সবকিছু বলে এবং তখন তাকে নিয়ে রানীশংকৈল স্বাস্থ্য কমপ্লেক্সে যায় আমার বাবা-মা।

ভূক্তভোগি স্কুলছাত্রের দাদা বিষ্ণু চন্দ্র দাস জানান, সদানন্দ আমার নাতির সাথে দীর্ঘ দিন যাবৎ খারাপ কাজ করে আসছিলো, এখন তার মলদ্বার দিয়ে রক্ত যাচ্ছে, তাই তাকে হাসপাতালে ভর্তি করছি। দীর্ঘ দিনের এইসব অপকর্মের সুুষ্ঠ বিচার চান তিনি।

স্কুলছাত্রের চাচা-চাচি বলেন, এই কাজের সাথে প্রধান শিক্ষক সদানন্দ জড়িত। তাকে গ্রেফতার করলে ঘটনার সত্য বের হয়ে আসবে। সদানন্দ মানুষ না, তিনি যে কাজ করেছেন তাকে চরমভাবে শান্তি দিতে হবে।

এ বিষয়ে জানতে প্রধান শিক্ষক সদানন্দের বাসায় গেলে তার স্ত্রী জানান, স্কুলে যাওয়ার কথা বলে তার স্বামী বাড়ি থেকে বের হয়েছেন, আর ফেরেননি। মুঠোফোনে যোগাযোগ করেও প্রধান শিক্ষকের সাড়া পাওয়া যায়নি।

রানীশংকৈল স্বাস্থ্য কমপ্লেক্সে তথ্য সংগ্রহ করতে গেলে চিকিৎসকরা জানায়, ১২বছরের এক বালককে নিয়ে তার বাবা-মা গত ১ এপ্রিল সকালে হাসপাতালে আসলে ঘটনার বিবরণ শুনে এখানকার কর্মরতরা তাকে পেট ব্যাথার কারণ দেখিয়ে ভর্তি করে।

এদিকে ঘটনা জানাজানি হলে ও সংবাদকর্মীর বিষয়টি টের পেয়ে প্রধান শিক্ষকের লোকজন রবিবার সকালেই কমপ্লেক্স থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি নিয়ে যাওয়ার কথা বলে তাদেরকে দূরে সরিয়ে রাখে।

বলৎকার হওয়া বালকের পাশের বেডে ভর্তি ছিলেন রানীশংকৈল উপজেলার এক ব্যক্তি। তিনি জানান, ছেলেটি রাতে আমাকে সব খুলে বলেছে , সকালে ঘুম থেকে উঠে নাস্তা করতে গেলে ফিরে এসে দেখি তারা চলে গেছে।

হরিপুর উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা জাহিদ সাগর বলেন, আমরা এখনো কোনো অভিযোগ পাইনি। তবে প্রাথমিক জিজ্ঞাসা করা হয়েছে প্রধান শিক্ষক সদানন্দকে, তিনি ঘটনা অস্বীকার করেছেন।

হরিপুর থানা অফিসার ইনচার্জ তাইজুল ইসলাম বলেন, ছাত্র বলৎকার হয়েছে-এমন ঘটনা শোনা যাচ্ছে, তবে এখনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ডেস্ক/বিডি

  • স্কুল ছাত্রকে বলৎকারের অভিযোগ!
  •    

    কপি করলে খবর আছে