ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের মাঝে ফলজ গাছের চারা বিতরণ করল শুভসংঘ

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২ years ago

ঠাকুরগাঁওয়ে কালের কণ্ঠের শুভসংঘ জেলা কমিটি সমাজের পিছিয়ে পড়া দরিদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাঁওতাল সম্প্রদায় ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে বিভিন্ন জাতের ফলজ গাছের চারা বিতরণ করেছে । গতকাল রবিবার বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুণ ইউনিয়নের শ্রীকৃষ্ণপুর আদিবাসী পল্লীতে প্রায় শতাধিক মানুষের মাঝে এসব চারা বিতরণ করা হয়।

এসময় শুভসংঘের সহ-সভাপতি তাপস দেব নাথ, সাধারণ সম্পাদক রাশেদুল আলম লিটন, এনামুল হক চৌধুরী, শুভসংঘের অন্যতম সদস্য ও জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক বিষু রাম মুর্মু, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সহ-সাংস্কৃতিক সম্পাদক মালিহা মনজুর মৌমি, ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কমিটির সাধারণ সম্পাদক জিনিয়া ফাত্তাহ্, ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় কমিটির সাধারণ সম্পাদক ওয়াজিহ তাওসিফ চৌধুরী, এস এম ইসফার তালুকদার, ফাহিম মুনতাসির অমি, কারিজ রহমান, মো. তানভীর আনজুম হিমেল, স্বাগত সরকার, রিফাত রহমান, মো. মুসফিকুর রহমান মুসফিক, মো. ফয়সাল, শাহারিয়া সৌরভ তুর্য্য, মুরসাল্লিন রশিদ মৌন ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি পার্থ সারথী দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

আদিবাসী সীতা হেম্ব্রম বলেন, গত দুই বছর পূর্বে শুভসংঘের দেওয়া যে পেয়ারা ও আম গাছ পেয়েছিলাম সেই গাছটি বাড়িতে রোপন করেছিলাম।এখন সেই দুটো গাছেই ফল ধরেছে। সেই ফল পরিবারের সকলেই খাচ্ছেন।

একই কথা জানান সুমন বেচর, বাসন্তি মার্ডি-সহ আরো বেশ কয়েকজন। এজন্য শুভসংঘের প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ সদস্যদের ধন্যবাদ জানান তারা।

শুভসংঘের সহ-সভাপতি তাপস দেবনাথ জানান, ঠাকুরগাঁও শুভসংঘের সকল সদস্য অত্যন্ত মানবিক। তারা শুভকাজের মাধ্যমে সবসময় মানুষের জন্য সেবামূলক কাজ করে যাচ্ছেন এবং ভবিষ্যতেও করে যাবেন।

সাধারণ সম্পাদক রাশেদুল আলম লিটন বলেন, ঠাকুরগাঁও শুভসংঘ শীতকালীন সময়ে সমাজের হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, সৃজনশীল ও মানবিক মনুষ গড়ার লক্ষ্যে জেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে ধারাবাহিকভাবে পাঠ্যপুস্তকের বাইরে মুক্তিযুদ্ধ বিষয়ক, ভাষা আন্দোলন, উপন্যাস, গল্প ও কবিতার বই বিনামূল্যে বিতরণ করে যাচ্ছে। এছাড়াও করোনা দুর্যোগ শুরুর প্রথম দিকে সাবান ও মাস্ক বিতরণসহ জনসচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করে আসছে। জেলার একটি হতদরিদ্র প্রতিবন্ধী পরিবারের দুই প্রতিবন্ধী সন্তানের লেখাপড়ায় সহযোগিতা করছে শুভসংঘ। ভবিষ্যতেও শুভসংঘ বিভিন্ন শুভকাজের মধ্য দিয়ে তাদের কার্যক্রম চালিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিডি/পিএস

  • ফলজ গাছের চারা বিতরণ করল শুভসংঘ
  •    

    কপি করলে খবর আছে