ঠাকুরগাঁও জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২ years ago

কোনো রকম বিশৃঙ্খলা ছাড়াই গতকাল ১৭ অক্টোবর শান্তিপুর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা পরিষদের নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দি প্রার্থী না থাকায় ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী।
ভোট গ্রহন অনুষ্ঠিত হয় শুধুমাত্র জেলা পরিষদের সদস্য প্রার্থী নির্বাচনের জন্য। ভোট গ্রহন অনুষ্ঠিত হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে। কোনোরকম অনাকাঙ্খিত ঘটনা এড়াতে এবং ভোট সুষ্ঠু ও শান্তিপুর্ণ পরিবেশে সম্পন্ন করতে পুলিশ সদস্যদের পাশাপাশি নিয়োজিত ছিলেন একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সহ পাঁচজন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট। এছাড়া ভোট কেন্দ্রের চারপাশে বসানো হয়েছিলো সিসিটিভি ক্যামেরা।
নির্বাচনে মোট ভোটার ছিলেন ৭৫৮জন। এরমধ্যে পুরুষ ভোটার ছিলেন ৫৮০জন ও নারী ভোটার ছিলেন ১৭৮ জন। নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন সাধারণ সদস্য পদে ১৯ জন এবং সংরক্ষিত আসনে ১০ জন। সংরক্ষিত আসন-১ (ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী) এ প্রার্থী ছিলেন সাতজন, সংরক্ষিত আসন-২ (পীরগঞ্জ-রাণীশংকৈল-হরিপুর) এ ছিলেন তিনজন প্রার্থী। সাধারণ সদস্য পদের মধ্যে সাধারণ সদস্য-১ (ঠাকুরগাঁও সদর) এ ছিলেন দুইজন প্রার্থী, সাধারণ সদস্য-২ (বালিয়াডাঙ্গী) এ চারজন, সাধারণ সদস্য-৩ (পীরগঞ্জ) এ সাতজন, সাধারণ সদস্য-৪ (রাণীশংকৈল) এ তিনজন ও সাধারণ সদস্য-৫ (হরিপুর) এ প্রতিদ্বন্দিতায় ছিলেন তিনজন প্রার্থী।
নির্বাচনী ফলাফলে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন: সাধারণ সদস্য-১ (ঠাকুরগাঁও সদর) দেবাশীষ দত্ত সমীর, সাধারণ সদস্য-২ (বালিয়াডাঙ্গী) সফিকুল ইসলাম, সাধারণ সদস্য-৩ (পীরগঞ্জ) মোস্তাফিজুর রহমান, সাধারণ সদস্য-৪ (রাণীশংকৈল) আব্দুল বাতেন স্বপন, সাধারণ সদস্য-৫ (হরিপুর) আনিছুজ্জামান শান্ত। অপরদিকে সংরক্ষিত আসনে নির্বাচিত হয়েছেন সংরক্ষিত আসন-১ (ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী) -এ আফসানা আখতার ও সংরক্ষিত আসন-২ (পীরগঞ্জ-রাণীশংকৈল-হরিপুর) -এ নির্বাচিত হয়েছেন সাবিনা ইয়াসমিন রিপা।
নির্বাচন সুষ্ঠু ও শান্তিপুর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় নির্বাচনী কাজে জড়িত সকল সদস্যদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন জেলা প্রশাসক ঠাকুরগাঁও ও জেলা পরিষদ নির্বাচন-২০২২ এর রিটার্নিং অফিসার মো: মাহাবুবুর রহমান।
বিডি/ডেস্ক
  • জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী
  •    

    কপি করলে খবর আছে