বালিয়াডাঙ্গীতে পুকুরে বিষ ঢেলে ২টি পুকুরের মাছ নিধন!

লেখক: আনোয়ার হোসেন আকাশ
প্রকাশ: ৬ মাস আগে

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিষ দিয়ে দুইটি পুকুরের মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। গত রবিবার রাতে কে কাহারা উপজেলার দুওসুও ইউনিয়নের কালমেঘ হাটপুকুর নামক দুটি পুকুরে বিষ প্রয়োগ করে। এতে দুটি পুকুরের প্রায় ৫০ মণ মাছ মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।
সোমবার ভোরবেলা মরা মাছগুলো ভেসে উঠলে পুকুরটির ইজারাদার মোতালেব হোসেন বিয়ষটি বুঝতে পারেন। এদিকে সোমবারের দুপুরের মধ্যে পুকুরের পানিতে থাকা সব মাছ মারা গেছে।
কালমেঘ হাটপুকুরের ইজারাদার মোতালেব হোসেন জানান, গত ৫ বছরের বেশি সময় ধরে আমি পুকুর দুটো ইজারা নিয়ে মাছ চাষ করে আসছি। গত বছর ছোট পুকুরটিতে কে বা কাহারা বিষ প্রয়োগ করেছিল। গতরাতে বড় পুকুরে বিষ প্রয়োগ করেছে। ভোরবেলা মাছগুলো ভেসে উঠতে থাকলে আমি টের পাই। পরে কিছু মাছ সামান্য দামে বাজারে বিক্রি করেছি। বিষ প্রয়োগের কারণে প্রায় ৫ লক্ষ টাকা ক্ষতি হয়েছে আমার।
স্থানীয় মাছ ব্যবসায়ীরা জানান, এলাকার এমনিতেই মাছের ঘাটতি রয়েছে। এভাবে যদি বিষ প্রয়োগ করে দুর্বৃত্তরা মাছ নিধন করতে থাকে। তাহলে আরও মাছের সংকট পড়বে। বিষয়টি তদন্ত করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তাঁরা।
বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম ডন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল কুমার জানান, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া গ্রহন করা হবে।
ডেস্ক/বিডি/আকাশ
  • পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন
  •    

    কপি করলে খবর আছে