আটোয়ারীতে স্কাউটস দিবস উদযাপন

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

“ স্মার্ট স্কাউটিং-স্মার্ট সিটিজেন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ০৮ এপ্রিল দেশব্যাপি স্কাউট দিবস উদযাপন কর্মসূচির অংশ হিসেবে পঞ্চগড়ের আটোয়ারীতে বাংলাদেশ স্কাউটস দিবস উদযাপন করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও বাংলাদেশ স্কাউটস আটোয়ারী উপজেলার আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বাংলাদেশ স্কাউটস দিবসের কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও স্কাউট পতাকা উত্তোলন, সাইকেল র‌্যালি, আলোচনা সভা, সর্বজনীন পেনশন স্কিমের লিফলেট বিতরণ, স্কাউট ওনের আয়োজন ছিল উল্লেখযোগ্য।

উপজেলা নির্বাহী অফিসার ও বাংলাদেশ স্কাউটস উপজেলা সভাপতি মোঃ শাফিউল মাজলুবিন রহমান এর সভাপতিত্বে প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন, বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের আঞ্চলিক উপ-কমিশনার (সমাজ উন্নয়ন) আরিফ হোসেন চৌধুরী(মানিক), উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোস্তাক আহমেদ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোঃ জাহাঙ্গীর আলম,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মোঃ কামরুল হাসান প্রমুখ।

সভাপতির বক্তব্যে ইউএনও বলেন, স্কাউটিং হলো এমন একটি আন্দোলন, যার কাজ আনন্দের মধ্য দিয়ে শিক্ষা দান। যে শিক্ষার ফলে ছেলে ও মেয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। আঞ্চলিক উপ-কমিশনার বলেন, স্কাউটদের আত্মমর্যাদা সম্পন্ন সৎ, চরিত্রবান, কর্মোদ্যোগী, সেবাপরায়ন, সর্বোপরী সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস কাজ করে থাকে। বাংলাদেশে আর্থ সামাজিক অবস্থা ও মূল্যবোধ অবক্ষয়ের পেক্ষাপটে দেশ ও জাতি গঠনে স্কাউট আন্দোলনের প্রয়োজনীয়তা ও গুরুত্ব অপরিহার্য।

এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কাব স্কাউটস, স্কাউটস এবং ইউনিট লিডারগণ উপস্থিত ছিলেন।

 

ডেস্ক/বিডি/ইউসুফ

  • সাইকেল র‌্যালি
  • স্কাউটস দিবস
  •    

    কপি করলে খবর আছে