ছাত্রদলের নেতা ও বিএনপি-জামাত পন্থিদের নিয়ে কৃষকলীগের কমিটি গঠনের অভিযোগ!

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১২ মাস আগে

ঠাকুরগাঁওয়ে ছাত্রদলের ইউনিয়ন কমিটির নেতা সহ বিএনপি-জামাত পন্থী দুই নেতাকে নিয়ে কৃষকলীগের আহ্বায়ক কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে। গত ২০ এপ্রিল ঠাকুরগাঁও সদর উপজেলার আখানগর ইউনিয়ন কৃষকলীগের আহ্বায়ক কমিটিতে মো: রুবেল রানা নামে একজনকে যুগ্ম আহ্বায়ক ও সোহেল ইসলাম নামে একজনকে সদস্য সচিব করে এ কমিটি ঘোষণা করেন সদর উপজেলা কৃষকলীগের আহ্বায়ক রমজান আলী ও সদস্য সচিব সুমন ইসলাম তুর্য্য। অভিযোগ রয়েছে যুগ্ম আহ্বায়ক রুবেল রানা আখানগর ইউনিয়ন ছাত্রদলের ৬নং ওয়ার্ডের বর্তমান সভাপতি এবং সদস্য সচিব সোহেল ইসলাম বিএনপি পন্থী। এসব অনুপ্রবেশকারি দলের জন্য হানিকারক এবং দলের ভাবমুর্তি ক্ষুন্ন করতে পারে বলে অভিমত ব্যক্ত করেছেন অনেকে।

ঘোষিত কমিটির অনেকেরই অভিযোগ যুগ্ম আহ্বায়ক ও সদস্য সচিব অবৈধ ক্ষমতার ব্যবহার করতেই সরকারদলীয় সংগঠনে অন্তর্ভূক্ত হয়েছেন। ক্ষমতা শেষ হলেই আবার তারা নিজ দলে ফিরে যাবেন।

নাম প্রকাশ না করার শর্তে ঘোষিত আখানগর ইউনিয়ন কৃষকলীগের আহ্বায়ক কমিটির বেশ কয়েকজন সদস্য জানান, রুবেল রানা নামে যাকে কমিটির যুগ্ম আহ্বায়ক করা হয়েছে তিনি আখানগর ইউনিয়ন ছাত্রদলের ৬নং ওয়ার্ড কমিটির রানিং সভাপতি এবং সদস্য সচিব সোহেল ইসলাম বিএনপি-জামায়াত পন্থী। তারা কিভাবে এই কমিটিতে ঠাঁই পেলো-তা তাদের মাথায় ঢুকছে না। তারা পুণরায় যাচাই-বাছাই করে প্রকৃত আ.লীগের কর্মীদের নিয়ে কমিটি গঠনের অনুরোধ জানান।

আরও পড়ুন : যুবলীগ নেতাকে পেটানো ও‌সি কামালকে অবশেষে প্রত্যাহার; জেলা জুড়ে বইছে আনন্দের জোয়ার

এ বিষয়ে আখানগর ইউনিয়ন যুবলীগের সভাপতি এরশাদুল হক জানান, এই ইউনিয়নে যে কৃষকলীগের কমিটি গঠিত হয়েছে এটাই আমরা জানতে পারিনি। পরবর্তীতে শুনি কৃষকলীগের একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে এবং কমিটিতে জামাত-বিএনপি পন্থীদের গুরুত্বপুর্ণ পদে ঠাঁই দেওয়া হয়েছে।  কমিটি গঠনের আগে যদি আমরা যারা জন্মগতভাবে আ.লীগ করে আসছি তাদের একটু অবগত করা হতো, তাহলে হয়তো এ ঘটনা ঘটতো না।

এ বিষয়ে কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও ওই এলাকার সন্তান মো: আরিফ হোসেন জানান, আমি আখানগর ইউনিয়ন কৃষকলীগের আহ্বায়ক কমিটির তালিকাটি দেখে হতবাক হয়ে গেছি। নেত্রী যেখানে দলে অনুপ্রবেশকারি ঠেকাতে নানা কর্মসুচি হাতে নিচ্ছে সেখানে আখানগরের কৃষকলীগে অনুপ্রবেশকারিদের পদ দিয়ে দলীয় ত্যাগী নেতা-কর্মীদের বঞ্চিত করা হচ্ছে। আমি নিজেই ওই কমিটির সদস্য সচিব সোহেল ইসলামকে গত ইউপি নির্বাচনে আ.লীগ প্রার্থীর পোষ্টার ছিড়ে ফেলতে দেখি এবং স্থানীয় আ.লীগের লোকজন এসময় তাকে মারধরও করে। অথচ আজ তাকে আ.লীগেরই অংগ সংগঠনে পদ দিয়ে পুরস্কৃত করা হচ্ছে। অপরদিকে ছাত্রদলের ওয়ার্ড  কমিটির সভাপতি রুবেল রানাকে ঘোষিত কমিটির যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। আমরা আশা করবো কৃষকলীগের নেতৃবৃন্দ বিষয়টি বিবেচনায় নিয়ে পুণরায় যাচাই-বাছাই করে আওয়ামী পরিবারের লোকদের নিয়ে একটি  শক্তিশালী কমিটি ঘোষণা করবেন।

এদিকে ঠাকুরগাঁও সদর উপজেলা কৃষকলীগের সদস্য সচিব সুমন ইসলাম তুর্য্য’র সাথে মুঠোফোনে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমরা সাংগঠনিক কার্যক্রম বেগবান করতে প্রত্যেকটি ইউনিয়নে কমিটি গঠন করে চলেছি। এতে ভূল-ভ্রান্তি হতেই পারে। তবে আমরা এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। কারও বিরুদ্ধে যদি সুনির্দিষ্ট কোন অভিযোগ থেকে তাকে তাহলে দালিলিক প্রমাণ সহ আমাদের অভিযোগ করলে আমরা অবশ্যই এ বিষয়ে পদক্ষেপ নিবো।

ডেস্ক/বিডি

  • কমিটি গঠন
  • কৃষকলীগ
  • বিএনপি-জামাত
  •    

    কপি করলে খবর আছে