ঠাকুরগাঁওয়ে দল বেধে ব্যবসা প্রতিষ্ঠানে জোরপূর্বক প্রবেশ করে গেটম্যানকে মারধরসহ নগদ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ!

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ২ সপ্তাহ আগে

ঠাকুরগাঁওয়ে প্রকাশ্য দিবালোকে দল বেধে ব্যবসা প্রতিষ্ঠানে জোরপূর্বক প্রবেশ করে গেটম্যানকে মারধরসহ নগদ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে সদর থানায় এজহার দাখিল করেছে ওই ভূক্তভোগি গেটম্যান। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটে ঠাকুরগাঁও সদর উপজেলার ছিটচিলারং গ্রামের জেএস অটো রাইস মিলে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

সদর থানায় দাখিল করা এজহার সুত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় মঙ্গলবারও জেএস অটোরাইস মিলের মূল গেটে গেটম্যানের দায়িত্ব পালন করছিলেন ঠাকুরগাঁওয়ের মাদারগঞ্জ পস্তমপুর এলাকার মৃত-হাসিরউদ্দিনের ছেলে মো: একরামুল হক (৫০)। সকাল ১১টার দিকে হরিনারায়ণপুর (কাজিপাড়া) গ্রামের মো: বাবুর স্ত্রী মোছা. পারভীন আক্তার, মো: সংগ্রাম এর স্ত্রী মোছা. ঝর্ণা বেগম, মো: আবুল কাশেম এর স্ত্রী মোছা. নুরহজাহান বেগম, মো: রানার স্ত্রী নাসরিন আক্তার, নজরুল ইসলামের স্ত্রী মোছা. মাহমুদা আক্তার সহ অজ্ঞাতনামা আরও ১০-১২ জন একত্রিত হয়ে তাদের অসৎ উদ্দেশ্য সাধনের নিমিত্তে জেএস অটো রাইসমিলের মূল গেটে এসে গেটম্যান একরামুল হককে গেট খুলে দিতে বলে। এসময় গেট খোলা মাত্র নুরজাহান বেগম ভিতরে প্রবেশ করে, তাকে ভিতরে প্রবেশের কারণ জানতে চাইলে প্রশ্নের উত্তর না দিয়ে তিনি গেটের বাহিরে বের হতে চান।

এসময় তাকে বের করে দেওয়ার জন্য গেট খোলা মাত্র এজাহার নামীয় আসামীরা সহ অজ্ঞাতনামা ১০-১২জন নারী-পুরুষ গেট ধাক্কা দিয়ে জোর করে ভিতরে প্রবেশ কেরে গেটম্যান একরামুলের উপর অতর্কিত হামলা চালায়। মারপিটের এক পর্যায়ে তাদের একজন গেটম্যানের পকেটে থাকা আঠারো হাজার পাঁচশত টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়। এসময় তার আর্তচিৎকারে রাইসমিলে কর্মরত শ্রমিকরা এগিয়ে এলে অবস্থা বেগতিক দেখে আসামীরা দ্রুত স্থান ত্যাগ করে।

পরবর্তীতে হামলার শিকার গেটম্যান একরামুল হক এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত এজহার দাখিল করেন।

জেএস অটো রাইসমিলের গেটম্যান একরামুল হক জানান, কোনরকম কারণ ছাড়াই পারভীন আক্তার এর নেতৃত্বে ১৭-১৮ জনের একটি সংঘবদ্ধ দল আমার উপর অতর্কিত হামলা চালিয়ে মারধর করে এবং নগদ টাকা ছিনতাই করে। ঘটনার বিচার চেয়ে আমি আইনের আশ্রয় নিয়েছি।

জেএস অটো রাইস মিলের গেটম্যানকে হামলার ভিডিও (মিলের সিসিটিভি ফুটেজ থেকে সংগৃহিত)

এ বিষয়ে জেএস অটো রাইসমিল মালিকের ছোট ভাই শামীম আহম্মেদ জানান, আমাদের এ প্রতিষ্ঠান ১৯৮৫ সালে চালু হয়েছে। এখানে শতাধিক শ্রমিক কাজ করে তাদের ঘর-সংসার পরিচালনা করে। এছাড়া সরকারের সকল নিয়ম-নীতি মেনেই আমরা এ প্রতিষ্ঠান পরিচালনা করে আসছি-তারপরও এলাকার কিছু স্বার্থান্বেষী মহল প্রতিষ্ঠানটি বন্ধ করতে উঠে পড়ে লেগেছে। তারা নানা অজুহাতে মাঝে-মধ্যেই এখানে হামলা চালায়, চাঁদা দাবি করে, চাকরি দাবি করে। আমাদের এ প্রতিষ্ঠানে আর কতো লোকের চাকরী দেওয়া সম্ভব? এখানে চাকরী দিলেই আমরা ভালো মানুষ, আর দিতে না পারলেই আমরা অপরাধী। আমাদের গেটম্যান এসব ধান্দাবাজদের মিলে প্রবেশে বাঁধা দেওয়ায় আজ তিনি হামলার শিকার। এমনকি তার পকেটে থাকা নগদ টাকাও ছিনিয়ে নিয়ে যায় অপরাধীরা। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত সহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে জানতে পৌরসভার ১২ নং ওয়ার্ড কাউন্সিলর একরামুদ্দৌল্লা সাহেব এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মিলটি আমার ওয়ার্ডের শেষ সীমানায় অবস্থিত। শুনেছি আজ সেখানে একদল নারী-পুরুষ হামলা চালিয়ে মিলটির গেটম্যানকে মারধর করে টাকা-পয়সা ছিনিয়ে নিয়েছে। এ বিষয়ে আমার কাছে পরামর্শ নিতে আসলে আমি তাদের আইনের আশ্রয় নেওয়ার কথা বলেছি।

ডেস্ক/বিডি

  • গেটম্যানকে মারধর
  • ব্যবসা প্রতিষ্ঠানে জোরপূর্বক প্রবেশ
  •    

    কপি করলে খবর আছে