তফসিল ঘোষণা হওয়ায় ঠাকুরগাঁওয়ে আনন্দ র‍্যালী

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৫ মাস আগে

দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী তফসিল ঘোষণা হওয়ায় ঠাকুরগাঁওয়ে আনন্দ র‍্যালী ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় ঠাকুরগাঁও যুব সংসদ মাঠ থেকে আনন্দ র‍্যালীটি বের হয়ে রোড বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রোড বাজারে এক পথসভায় মিলিত হয়।

আনন্দ র‍্যালী ও পথসভার আহ্বায়ক ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি এনায়েত আলী উলুব্বী’র সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা আ.লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. অরুণাংশু দত্ত টিটো।

এসময় আরও বক্তব্য দেন, সদর উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো: মোস্তফা, জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য দেবাশীষ দত্ত সমীর, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা সরকার, আনন্দ র‌্যালী ও পথসভার সমন্বয়ক ও মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সোহাগ হোসেন, সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল ওয়াফ তপু সহ উপস্থিত আ.লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

পথসভায় বক্তারা বিএনপি-জামায়াতকে হুশিযারী দিয়ে বলেন, নির্বাচনী তফসিল ঘোষণা হয়েছে, আগামী ৭ জানুয়ারী অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচন বানচালের অপচেষ্টা করার দূ:সাহস দেখাতে যাবেন না। ভোট দিতে যাবেন না-ভালো কথা, বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করবেন না। চেষ্টা করলে সাধারণ মানুষকে সাথে নিয়ে এর দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে। শুধু আ.লীগ নেতাকর্মীরা নয়, পুলিশেরও ঠেঙ্গানি খেতে হবে। কাজেই ভোট বানচালের চিন্তা মাথাতেও আনবেন না…সাবধান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে বক্তারা আরও বলেন, বর্তমান আ.লীগ সরকার প্রধান তথা জননেত্রী শেখ হাসিনা দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে দিনরাত পরিশ্রম করে চলেছেন। ক্ষমতার চলমান ধারা অব্যাহত থাকায় দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে-যা নজির স্থাপন করেছে। তাই দেশ এখন উন্নতির দিকে চলমান। নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ মানুষের মাঝে আনন্দ-উচ্ছাস পরিলক্ষিত হচ্ছে, মানুষ ভোট দেওয়ার জন্য এখন থেকে ক্ষণ গণনা শুরু করে দিয়েছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, আপনারা নিজ নিজ পাড়া-মহল্লায় সব-সময় সজাগ দৃষ্টি রাখবেন, যাতে বিএনপি-জামায়াত কোন ধরণের নাশকতা সৃষ্টি করতে না পারে। সকলকে সংঘবদ্ধ হয়ে, ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে। যেখানেই আগুন সন্ত্রাসের দল নাশকতা করার চেষ্টা করবে-সেখানেই তাদের প্রতিহত করে উচিত জবাব দিতে হবে।

প্রসঙ্গত, গতকাল ১৫ ডিসেম্বর সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৩০ নভেম্বর পর্যন্ত। ১ থেকে ৪ ডিসেম্বর মনোনয়ন যাচাই-বাছাই।রিটার্নিং অফিসারদের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের  ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রদীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। পওচার প্রচারণা চালানো যাবে ১৮ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ৫ জানুয়ারী সকাল ৮ টা পর্যন্ত এবং ভোট গ্রহণ হবে ৭ জানুয়ারী।

ডেস্ক/বিডি

  • তফসিল ঘোষণা হওয়ায় আনন্দ র‌্যালী
  •    

    কপি করলে খবর আছে