হরতালে ঠাকুরগাঁওয়ে পুলিশের সাথে বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া; আটক ১

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ৬ মাস আগে

দেশব্যাপী বিএনপি ও জামায়াতের ডাকা হরতালে ঠাকুরগাঁওয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে। যান চলাচল ছিল স্বাভাবিক।

তবে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটকের প্রতিবাদে দুপুরের পর উত্তাল হয়ে ওঠে তার নিজ জেলা ঠাকুরগাঁও। দুপুরের পর থেকে পুলিশের সাথে বিএনপি নেতা ও কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে ।

রোববার দুপুর ১ টা ৩০ মিনিটে শহরের কালিবাড়ি থেকে বিএনপি নেতাকর্মীরা একটি মিছিল বের করে শহরের চৌরাস্তার দিকে যেতে চাইলে পুলিশ মিছিলটিতে বাধা দেয় । এক পর্যায়ে মিছিলকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশও পাল্টা রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে এবং পুলিশ বিএনপির নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে একজন নেতাকে আটক করে । এতে আন্দোলন কারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে তারা জেলা পানি উন্নয়ন বোর্ডের সামনে অবস্থান নিলে পুলিশের সাথে কয়েক দফায় ধাওয়া পাল্টা ধাওয়া হয়। তবে এ ঘটনায় কোন ধরণের হতাহতের খবর পাওয়া যায়নি।

ঠাকুরগাঁও পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পোশাকধারি ও সাদা পোশাকে পুলিশ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্কভাবে অবস্থান করছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আশা করি পরিস্থিতি স্বাভাবিক থাকবে।

ডেস্ক/বিডি/এইচবি

  • পুলিশের সাথে বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া
  •    

    কপি করলে খবর আছে