অবৈধ দখলদারদের হুমকি; জমা দেওয়া টাকা ফেরত চান ঠাকুরগাঁও রোড বাজারের ইজারাদার

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে

ঠাকুরগাঁওয়ের বৃহৎ পাইকারি রোড বাজারের ইজারা পাওয়ার পর পৌর কর্তৃপক্ষের অসহযোগিতা ও দখলদারদের বাঁধা ও হুমকির কারণে টোল আদায় করতে না পেরে কার্যাদেশ বাতিল এবং ইজারার মূল্যসহ ভ্যাট, আয়কর ও জামানত বাবদ সমুদয় অর্থ ফেরত চেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক (ডিসি) বরাবর আবেদন করেছেন হাট ইজারাদার সৈয়দ আব্দুল করিম। 

গত রবিবার (১৬ এপ্রিল) ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে এ আবেদন করেন তিনি। জানা যায়, গত সোমবার (১০ এপ্রিল) ঠাকুরগাঁও রোড বাজার ইজারার অনুমতি দেওয়া হলে ইজারাদার সৈয়দ আব্দুল করিম ইজারার মূল্যসহ ভ্যাট, আয়কর ও জামানত বাবদ ১ লাখ ৪৪ হাজার ২৯৯ টাকা পরিশোধ করেন।

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় ২৮ বস্তা সরকারি চাল জব্দ করলেন ইউএনও!

সে অনুযায়ী গত ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) ইজারা কার্যক্রমের প্রথম দিন ছিল। ইজারাদার ও তার লোকজন ঠাকুরগাঁও রোড বাজারে টোল আদায় করতে গেলে দখলদাররা বাধা দেয় এবং মারধরের হুমকি দেয়। এ ঘটনায় ইজারাদার পৌরসভার মেয়রকে অবগত করে ঘটনাস্থলে এসে হাটবাজারের কার্যক্রম বুঝিয়ে দেওয়ার অনুরোধ করেন। কিন্তু পৌর কর্তৃপক্ষ কিংবা দরপত্র কমিটির আহ্বায়ক হাট বাজারের কার্যক্রম বুঝিয়ে দেয়নি। দখলদারদের হাত থেকে রক্ষা পেতে হাটবাজারে টোল আদায় বন্ধ রেখেছেন তিনি। টোল আদায় করতে গেলে প্রাণণাশের হুমকি পেতে হচ্ছে তাকে। আর তাই তিনি মূল্য, ভ্যাট, আয় ও জামানত বাবদ অর্থ ফেরত পেতে জেলা প্রশাসককে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করেন।

এ ব্যাপারে হাট ইজারাদার সৈয়দ আব্দুল করিম বলেন, চলতি মাসের ১০ তারিখ আমি হাটটির ইজারা পাই। কিন্তু ঠাকুরগাঁও রোড বাজারে টোল আদায় করতে গেলে দখলদারদের হুমকির মুখোমুখি হতে হয়। অসংখ্য বার পৌর কর্তৃপক্ষকে বিষয়টি জানালেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। আমি আমার অর্থ ফেরত চেয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছি।

ডেস্ক/বিডি

  • অবৈধ দখলদারদের হুমকি
  •    

    কপি করলে খবর আছে