বাংলাদেশি ভেবে ভারতীয়কে গুলি করে হত্যা করেছে বিএসএফ !

লেখক: লালমনিরহাট থেকে...
প্রকাশ: ২ years ago

বাংলাদেশি ভেবে ভারতীয়কে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

রবিবার ভোরে লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চওড়াটারী গ্রামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে সিরাজুল হক (৩৭) নামের ওই ভারতীয় নাগরিকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে বাংলাদেশের পুলিশ।

নিহতের বাড়ি ভারতের কুচবিহার জেলার দীনহাটা থানার হরিরহাট গোফরাটারী এলাকায়।

পুলিশ ও বিজিবি সূত্রে জানা গেছে, রবিবার সকাল আটটার দিকে দুর্গাপুরের চওড়াটারী সীমান্তের ৯২৪ নাম্বার মেইন পিলারের ১১ নং সাব পিলার এলাকায় মরদেহ পরে থাকতে দেখেন স্থানীয়রা। পরে বিষয়টি বিজিবি ও আদিতমারী থানা পুলিশকে জানানো হয়। খবর পেয়ে বিজিবির সদস্য ও আদিতমারী থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে মরদেহের পরিচয় শনাক্ত করেন।

নিহত সিরাজুল হক ভারতীয় নাগরিক এবং তিনি গরু পারাপারের সাথে যুক্ত। গরু নিয়ে সীমান্ত দিয়ে রাতের আধারে বাংলাদেশে পার হওয়ার সময় বিএসএফের গুলিতে তার মৃত্যু হয়। বাংলাদেশী ভেবে ভারতীয় বিএসএফ গুলি করে তাকে হত্যা করেছে বলে ধারণা এলাকাবাসীর।

এ বিষয়ে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল ইসলাম বলেন, খবর পেয়ে আদিতমারী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছেন। তার মরদেহ লালমনিরহাট সদর হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হবে।

এ বিষয়ে লালমনিরহাট ১৫ বিজিবির পরিচালক লে.কর্নেল তৌহিদুল আলম বলেন ,সীমান্তে অপ্রীতিকর ঘটনার জন্য বিএসএফকে প্রতিবাদ চিঠি পাঠানো হয়েছে।

ডেস্ক/বিডি

  • ভারতীয়কে গুলি করে হত্যা
  •    

    কপি করলে খবর আছে