রাণীশংকৈলে গভীর রাতে ৪৮ বস্তা সার জব্দ; ডিলারকে ৫০ হাজার জরিমানা!

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২ years ago

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর শহরে মুক্তা সিনেমা হলের সামনের পাকা রাস্তায় শুক্রবার (২২ জুলাই) রাত ১২ টার দিকে
অবৈধভাবে বিক্রি করা ৪৮ বস্তা রাসায়নিক টিএসপি ও পটাশ সার আটক করে জনসাধারণ। ৪টি ব্যাটারিচালিত ভ্যানে করে ওই সার স্থানীয় ভ্যানচালক মোঃ হানিফা, জবায়দুর রহমান, নূর ইসলাম ও অজয় কুমার উপজেলার রামপুর বেলপুকুরের ক্ষুদ্র সার ব্যবসায়ী জাহিদুরের দোকানে নিয়ে যাচ্ছিল।

তবে উপস্থিত অবস্থায় ক্রেতা জাহিদুরের কাছে সার ক্রয়ের কোনো রশিদ ছিলনা। পরে উত্তেজিত জনতা সার আটকের খবর সহকারি কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা এবং উপ-সহকারি কৃষি অফিসার সাদেকুল ইসলামকে জানালে তাঁরা সারগুলো উদ্ধার করেন এবং ঘটনাস্থলে ভ্যানচালক সহ আটককারিদের কাছে তথ্য নিয়ে জব্দ করা সারগুলো থানায় পাঠিয়ে দেন।

পরে সারগুলো স্থানীয় সার ডিলার আলাউদ্দিন এর মাধ্যমে বিক্রি করা হয়েছে জেনে কর্মকর্তারা উক্ত ডিলারের সার গোডাউন ও তার বাড়িতে গিয়ে ঘটনা তদন্ত করেন। এসময় ডিলার কর্মকর্তাদের কাছে ওই সার বিক্রি করেছেন মর্মে স্বীকার করেন। সার ডিলার সত্যতা স্বীকার করায় সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা নিয়ম বর্হিভূতভাবে সার মজুদ করা এবং সেগুলো বাজার সংকট দেখিয়ে গোপনে চড়া দামে বিক্রি করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

রাণীশংকৈল উপজেলা উপ-সহকারি কৃষি অফিসার সাদেকুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে যথারীতি ওই সারের ব্যবস্থা নেওয়া হবে।

বিডি/এএইচ

  • ৪৮ বস্তা সার জব্দ
  •    

    কপি করলে খবর আছে