রাতের আঁধারে ১৫ বিঘা মাঠের ফসল ধ্বংসের অভিযোগ!

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ২ মাস আগে

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় গত রবিবার (১০ মার্চ) রাতের আঁধারে ১৫ বিঘা মাঠের ফসল ধ্বংসের অভিযোগ উঠেছে খালেক ইসলাম(৪৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে । এ ঘটনায় রুহিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগি।

অভিযোগে সুত্রে জানা যায়, সদর  ঘনিমহেষপুর এলাকার হামিদুল ইসলামের ছেলে মোঃ তৌহিদুল ইসলাম(২৯) ৯০ (নব্বই বিঘা) জমি বর্গা নিয়ে আলু, পিয়াজ, মরিচ ও মিষ্টি কুমড়া চাষাবাদ করেন। জমি চাষাবাদ করাকালিন অবস্থায় খালেক ইসলামসহ অজ্ঞাতনামা কয়েকজন তার নিকট হইতে জমি চাষাবাদের জন্য বিভিন্ন দিন চাঁদা দাবি করে আসছেন এবং তাদের দাবিকৃত ১লক্ষ টাকা না দিলে তার আবাদ করা জমির আলু, পিয়াজ, মরিচ ও মিষ্টি কুমড়াসহ ফসলের মাঠ নষ্ট করে দিবে। অভিযুক্ত খালেক ইসলাম সদর উপজেলার ১নং রুহিয়া ইউনিয়নের ঘনিমহেষপুর এলাকার মোঃ আব্দুল আজিজ এর ছেলে।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ০৯ মার্চ অনুমান সন্ধ‌্যা ৬.৪৫ মিনিটের দিকে তৌহিদুল ইসলাম ফসল দেখাশুনা করে নিজ বাড়ীতে চলে যান। পরদিন ১০ মার্চ সকালে তিনি তার ফসল দেখতে গেলে জমিতে গিয়ে দেখেন, অনুমান ১৩-১৪ বিঘা জমির মিষ্টি কুমড়ার গাছ এবং ৩৫ শতক জমির পিয়াজ ক্ষেত কেটে ফেলাসহ ৪৫ শতক জমির আলু তুলে নিয়ে গেছে দূর্বৃত্তরা। এতে তার সাড়ে সাত লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলেও উল্লেখ করেন অভিযোগকারি।

ঠাকুরগাঁও সদর উপজেলা সহকারী কৃষি অফিসার জানান, আমি মাঠ পরিদর্শন করেছি ও আমার উর্ধতন কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। আমরা চাই এমন কাজ যে বা যারা করেছে তাদের আইনের আওয়াতায় এনে শাস্তির ব্যবস্থা করা হোক।

রুহিয়া থানার ওসি গুলফামুল ইসলাম মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ডেস্ক/বিডি/মজিবর

  • ১৫ বিঘা মাঠের ফসল নষ্ট
  •    

    কপি করলে খবর আছে