ঠাকুরগাঁওয়ে ভূয়া সনদে প্রধান শিক্ষক পদে চাকরির অভিযোগ!

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১২ মাস আগে

ভূয়া সনদে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি নেয়ার অভিযোগ উঠেছে ঠাকুরগাঁও সদর উপজেলার এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় ওই শিক্ষকের বিরুদ্ধে সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা, জেলা শিক্ষা কর্মকর্তা, বিভাগীয় উপ-পরিচালক রংপুর, মহাপরিচালক প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতর, ঢাকা ও উপপরিচালক, দুর্নীতি দমন কমিশন, দিনাজপুর অফিসে অভিযোগ দিয়েছেন আমিনুর রহমান নামে এক ব্যক্তি।

অভিযুক্ত প্রধান শিক্ষকের নাম উমেদুর রহমান। তিনি উপজেলার জামাদারপাড়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

২০২১ সালের ৩০ ডিসেম্বরে করা অভিযোগে জানা গেছে, ঠাকুরগাঁও সদরের রাজাগাঁও ইউনিয়ন পরিষদসংলগ্ন জামাদার পাড়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমেদুর রহমান ১৯৭৯ সালে তৃতীয় বিভাগে এসএসসি পাস করেন। পরবর্তীতে বহুবার তিনি এইচএসসি পরীক্ষয় অংশ নিয়েও উত্তীর্ণ হতে পারেননি।

১৯৯১ সালে স্থাপিত বেসরকারি ওই বিদ্যালয়টি ২০১৩ সালে সরকার জাতীয়করণ করে। জাতীয়করণের সময়ে উমেদুর রহমান উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বোর্ডের ২০০৯ সালের একটি উচ্চ মাধ্যমিক পরীক্ষা পাশের জাল সার্টিফিকেট কর্তৃপক্ষের কাছে জমা দেন। যার কোনো সিরিয়াল নম্বর নেই বা কোনো নথি নেই।

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ে বাংলা মদ পান করতে গিয়ে ধরা খেল ২ যুবক!

এ বিষয়ে জানতে চাইলে উমেদুর রহমান জানান, এইচএসসি পাসের সাল এই মহূর্তে তার মনে পরছে না। হার্টের রোগী হওয়ায় ডাক্তার তাকে বেশি কথা বলতে নিষেধ করেছে বলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

ঠাকুরগাঁও সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা রুনা লায়লা বলেন, প্রধান শিক্ষক উমেদুরের বিরুদ্ধে জাল সনদে চাকরির অভিযোগ পেয়েছি। জেলা শিক্ষা অফিস বিষয়টি তদন্ত করছে।

ঠাকুরগাঁও জেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার মুনছুর রহমান জানান, প্রধান শিক্ষক উমেদুর রহমানের বিরুদ্ধে দাখিলকৃত অভিযোগ যাচাই-বাছাই চলছে এবং তা চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

ডেস্ক/বিডি/আপেল

  • চাকরি
  • ভূয়া সনদে প্রধান শিক্ষক
  •    

    কপি করলে খবর আছে